ABOUT US
ADMINISTRATION
DEPARTMENTSCOURSES
NOTICESPROGRAMS

Rules & Regulations

শেখ হাসিনা মেডিকেল কলেজ,জামালপুর এ ভর্তি কৃত সকল ছাত্র-ছাত্রীদেরকে হোস্টেল ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। সিট বরাদ্দ পাওয়ার পূর্ব  শর্ত হিসেবে হোস্টেলের ডাইনিং ব্যবস্থাপনা ফি (dining management fee) পরিশোধ করিতে হইবে। ছাত্রাবাস/ছাত্রী নিবাসের সকল নিয়মকানুন ও শর্ত সমূহ মানিয়া চলার জন্য অঙ্গীকার প্রদান করিতে হইবে।

শর্তাবলী

১.আবাসিক ছাত্র-ছাত্রীদেরকে তাদের জন্য বরাদ্দকৃত সিটে অবস্থান  করতে হবে। বরাদ্দকৃত রুম ছাড়া অন্য রুমে বসবাস করা যাবে না।

২. হোস্টেলে প্রবেশ ও বহির্গমনের সময় মানিয়া চলিতে হইবে।

৩.  সিট বরাদ্দ পাওয়ার পূর্ব শর্ত হিসেবে সকলকে মাসিক ৫০০ টাকা হারে ডাইনিং ম্যানেজমেন্ট ফি কমিটির কাছে জমা দিতে হবে। এই ফি মিল চার্জের সাথে সম্পর্কযুক্ত নয়।

৪. প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণের জন্য হোস্টেল কমিটির ক্লিয়ারেন্স প্রয়োজন হইবে।

৫.  আবাসিক ছাত্রাবাসে রেগিং ও বুলিং এর সাথে কেউ জড়িত থাকতে পারবে না। যদি কারো জড়িত থাকার অভিযোগ পাওয়া যায় কর্তৃপক্ষ তার সিট বরাদ্দ বাতিল করিতে পারিবে এবং এই ক্ষেত্রে জিরো টলারেন্স প্রদর্শন করা হবে এবং ইহাকে অমার্জনীয় অপরাধ হিসেবে গণ্য করা হবে।

৬. কোনক্রমে বহিরাগত লোক কক্ষে  রাখা যাবে না।

৭. কক্ষে টিভি,  বৈদ্যুতিক হিটার,  মাইক্রোওয়েভ ওভেন,  রাইস কুকার,  ফ্রিজ,  এসি ব্যবহার করা যাবে না। কোন কক্ষে এ সকল ইলেকট্রনিক্স সরঞ্জাম পাওয়া গেলে ব্যবহারকারীকে ২০০০ টাকা জরিমানা করা হবে।

৮. ছুটির সময় ছাড়া পরপর তিনদিন বা এর বেশি সময় বরাদ্দকৃত রুমে না থাকলে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে যেতে হবে।

৯. হোস্টেলে কর্মরত কর্মচারীদের সাথে কোন রকম দুর্ব্যবহার করা যাবে না। কোন অভিযোগ থাকলে কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাতে হবে।

১০. নিজ কক্ষে আসবাবপত্র এবং সামনের করিডোর সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।  কক্ষের আবর্জনা নির্ধারিত স্থানে/ ডাস্টবিনে রাখতে হবে।

১১. বরাদ্দকৃত কক্ষে প্রয়োজনের অতিরিক্ত টাকা মূল্যবান জিনিসপত্র রাখা যাবেনা।  এই ধরনের জিনিসপত্র হারানো গেলে কর্তৃপক্ষ দায়ী থাকিবে না। ব্যবহৃত জিনিসপত্র, টাকা-পয়সা সম্পূর্ণ নিজ দায়িত্বে হেফাজত করতে হবে।

১২. ব্যক্তিগতভাবে বুয়া বা সাহায্যকারী রাখা যাবেনা।

১৩. হোস্টেলের যাবতীয় ফি নিয়মিত পরিশোধ করতে হবে।

১৪. কর্তৃপক্ষের বিনা অনুমতিতে বাইরে রাত্রি যাপন করা যাবে না।

১৫. বরাদ্দকৃত সিট কর্তৃপক্ষের বিনা অনুমতিতে পরিবর্তন করা যাবে না।

১৬. বরাদ্দকৃত সিটে নিজে না থাকলে অন্য কাউকে থাকার সুযোগ দেওয়া যাবে না।

১৭. হোস্টেলের মধ্যে কোন প্রকার সমাবেশ হইচই বা বিশৃঙ্খলা করা যাবে না। পরিবেশ নষ্ট হয় কিংবা অন্যের পড়াশোনার ক্ষতি হয় এমন কোন কাজে লিপ্ত হওয়া যাবে না।

১৮. কক্ষে কোন প্রকার অবৈধ /নিষিদ্ধ, আপত্তিকর বা ঝুঁকিপূর্ণ বস্তু রাখা যাবে না।

১৯. শীতকালে বিকেল পাঁচটা এবং গ্রীষ্মকালে ছয়টার পর ক্যাম্পাসের বাইরে যাওয়া যাবে না।

২০. কর্তৃপক্ষের লিখিত অনুমতি ছাড়া ছাত্রাবাস/ ছাত্রীনিবাসে কোন প্রকার আসবাবপত্র ঢোকানো বা বাহির করা যাবে না।

২১. ভিজিটিং সময় এর মধ্যে অভিভাবক, বাবা-মা, ভাই বোন দেখা করতে পারবে এবং ভিজিটরদেরকে রেজিস্টারে লিপিবদ্ধ করতে হবে।

২২. শেষ প্রফেশনাল পরীক্ষায় পাশ করার সাথে সাথে বরাদ্দকৃত সিটের মেয়াদ শেষ হবে এবং সাত দিনের মধ্যে সিট ছেড়ে দিয়ে কর্তৃপক্ষের নিকট হতে ক্লিয়ারেন্স সার্টিফিকেট/ না দাবী পত্র গ্রহণ করতে হবে। অন্যথায় উল্লেখিত সময়ের পর কর্তৃপক্ষ এসকল সিটে আবেদনকারী ছাত্র-ছাত্রীদেরকে বরাদ্দ দিতে পারবে।

২৩. কলেজ কর্তৃপক্ষ ও ছাত্রাবাস /ছাত্রীনিবাস কর্তৃপক্ষ যেকোনো সময় যে কোন কক্ষ পরিদর্শন করতে পারবে। প্রয়োজন সিট পরিবর্তন করতে পারবে এবং কোন প্রকার অনিয়ম পরিলক্ষিত হলে শর্ত ভঙ্গকারী ছাত্রছাত্রীর সিট বাতিল করতে পারবে।

বিশেষ নির্দেশনাঃ

শেখ হাসিনা মেডিকেল কলেজ, জামালপুর বর্তমানে স্থায়ী ও অস্থায়ী দুইটি ক্যাম্পাসে একাডেমিক কার্যক্রম পরিচালনা করিতেছে। অত্র কলেজের স্থায়ী ক্যাম্পাসটি প্রকল্পের মাধ্যমে নির্মাণাধীন রয়েছে। প্রকল্পের কাজ চলমান। তথাপি ছাত্র-ছাত্রীদের একাডেমিক কার্যক্রম পরিচালনা ও আবাসিক হলসমূহ বিশেষ বিবেচনায় ব্যবহৃত হইতেছে। নবাগত ছাত্র-ছাত্রীদের অবগতির জন্য জানানো যাইতেছে যে, যারা হোস্টেলে সিট বরাদ্দের জন্য আবেদন করিয়াছে তাদেরকে সাময়িক সময়ের জন্য শুধুমাত্র বিশেষ কক্ষ সমূহ বরাদ্দ দেওয়া হবে। কোন আসবাপত্র দেওয়া সম্ভব হইবে না।

map-marker linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram